গুগল অ্যাডসেন্স - TechJano

গুগল অ্যাডসেন্স

গুগল অ্যাডসেন্স

গুগল অ্যাডসেন্সের কাজের জন্য ওয়ার্ডপ্রেসের কিছু গুরুত্বপূর্ণ প্লাগইন

গুগল অ্যাডসেন্স নিয়ে কাজ করতে গেলে ওয়েব ডিজাইন, আর্টিকেল লেখা ছাড়াও আপনাকে আরও কিছু কাজ করতে হবে। যে কাজগুলো করতে হবে তা আপনি সহজেই করতে পারবেন। কারণ, আপনি ওয়ার্ডপ্রেসে কাজ করছেন। আপনার ব্যবহার করার সুযোগ থাকবে ওয়ার্ড প্রেসের কিছু গুরুত্বপূর্ণ প্লাগইন।

ঙঢ়ঃরহগড়হংঃবত্: আপনার ওয়েবসাইটে ভিজিটর এসে যেকোনো পোস্ট দেখার পরে যদি তার ই-মেইল অ্যাড্রেসটি সাবমিট করতে চায়, তাহলে তা পারবে। এভাবে অনেক ভিজিটরের ই-মেইল অ্যাড্রেসই আপনি পেয়ে যাবেন কোনো কষ্ট ছাড়াই। আর ই-মেইল সংগ্রহের এ প্রক্রিয়া সহজভাবে সম্পন্ন হয় এ প্লাগইনটির মাধ্যমে।

ডাউনলোড লিঙ্ক: https://wordpress.org/plugins/search/OptinMonster/

ডচঋড়ত্সং: ওয়েবসাইটের মধ্যে বিভিন্ন প্রয়োজনীয় ফর্ম সহজে তৈরি করাই এ প্লাগইনের কাজ। প্লাগইনটি থাকলে কনটাক্ট ফর্ম, অর্ডার ফর্ম ও পেমেন্ট ফর্ম ইত্যাদি খুব সহজেই তৈরি করে ফেলতে পারবেন। এবং পরবর্তীকালে ফর্মগুলো কার্যকর হিসেবেই পাবেন।

ডাউনলোড লিঙ্ক: https://wordpress.org/plugins/search/+WPForms+/

ণড়ধংঃ ঝঊঙ: ওয়ার্ডপ্রেসে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের কাজ যদি এ প্লাগইনটির মাধ্যমে করা যায়, তাহলে এক অর্থে অন্য কোনো প্লাগইনই আর লাগে না সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের কাজের জন্য। একবার প্লাগইনটি ব্যবহার করলেই বুঝবেন। আমরা এ লেখায় ইওঅ্যাস্ট এসইওর কাজ নিয়ে বিস্তারিত আলোচনা রেখেছি। একটু পরেই আপনি তা জানতে পারবেন।

ডাউনলোড লিঙ্ক: https://wordpress.org/plugins/search/Yoast+SEO+/

ডচ ঝঢ়ববফ ড়ভ খরমযঃ: অনেক ওয়েবসাইটেই ছবিগুলো সুন্দর ঠিকই, কিন্তু পোস্টের মধ্যে যথেষ্ট পরিমাণ ছবি থাকায় ওয়েবসাইটে প্রবেশ করার সময় বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয়। অর্থাত্ সাইটটির লোডিং স্পিড বেশি হয়ে যায়। সাইটটি বেশ ভারী হয়ে যায়। এ ধরনের সমস্যা দূর করে সাইটকে বেশ গতিশীল করতে পারবে এ প্লগইন।

ডাউনলোড লিঙ্ক: https://wordpress.org/plugins/search/WP+Speed+of+Light/

ইঁভভবত্: শুধু সময় বলে দিলেই নিজ থেকে আপনার ওয়েবসাইটের যেকোনো পোস্টে শেয়ার করা হয়ে যাবে সোশ্যাল মিডিয়া সাইটগুলোতে। এ জন্য আপনাকে কমপিউটারের সামনে বসে থেকে শেয়ারের কাজ করতে হবে না। আপনি এ সময় অন্য কাজ করতে পারবেন। শুধু সময়টা নির্দিষ্ট করে দিলেই প্রতিদিন সে সময়ে পোস্ট শেয়ার হয়ে যাবে আপনাআপনিই। এমন দারুণ কাজ সম্পন্ন করতে প্লাগইনটির জুড়ি নেই।

ডাউনলোড লিঙ্ক: https://wordpress.org/plugins/search/Buffer/

W3 Total Cache]- hZ বেশি ফাইলই থাকুক না কেন, ওয়েবসাইট ভারী হতে পারবে না। সব ফাইলের মান ঠিক রেখে ফাইলগুলোকে কম্প্রেস করে ওয়েবসাইটকে সব সময় হালকা রাখবে এ প্লাগইন।

ডাউনলোড লিঙ্ক: https://wordpress.org/plugins/search/W3+Total+Cache+/

Google XML Sitemap: এক্সএমএল সাইট ম্যাপ অতি সহজে তৈরি করে গুগল সার্চ ইঞ্জিনে আপনার ওয়েবসাইট কিংবা ব্লগে পোস্ট করা সব আর্টিকেল আলাদা করে প্রদর্শিত করা গেলে তা সাইটে অনেক ভিজিটর আসার জন্য কার্যকর হবে। আর এ প্লগইনটির কাজই হলো আপনার সাইটের জন্য এক্সএমএল সাইটম্যাপ তৈরি করে দেবে।

ডাউনলোড লিঙ্ক: https://wordpress.org/plugins/search/Google+XML+Sitemap+/

Leave a Comment