গুগল অ্যাডসেন্স - TechJano

গুগল অ্যাডসেন্স

গুগল অ্যাডসেন্স

বাংলা টাকায় ফেসবুক পেজ প্রমোট করা

ফেসবুক পেজ প্রমোট করা মানেই অনেক লোকের কাছে আপনার পেজটি পৌঁছে দেওয়া। আপনি এ কাজটি অনলাইনেই করতে পারবেন। তার জন্য আপনার বাংলাদেশি ব্যাংক অ্যাকাউন্ট দিয়ে কাজ হয়ে যাবে। যদি বাংলাদেশি ব্যাংক অ্যাকাউন্ট থেকে থাকে, তাহলে ভিসা কার্ড/মাস্টার কার্ড/আমেরিকান এক্সপ্রেস কার্ডের মতো ডুয়াল কারেন্সি কার্ড সংগ্রহ করে ফেলুন। অর্থাত্ আপনার ডুয়াল কারেন্সি ডেবিট কিংবা ক্রেডিট কার্ড হতে হবে। পেপাল কিংবা নিটেইলার কার্ড থাকলেও হবে। কার্ড ও অ্যাকাউন্টের ঝামেলা শেষ হলে ফেসবুক পেজে প্রবেশ করে বামে নিচের দিকে থাকা প্রমোট বাটনে ক্লিক করেই পেজ প্রমোট করার সুযোগ পেয়ে যাবেন। শুধু আপনার অ্যাকাউন্ট নম্বরটি উল্লেখ করে দিন। কাজ সামনের দিকে অগ্রসর হতে থাকবে। এ ক্ষেত্রে আপনার বাংলাদেশি অ্যাকাউন্ট থেকেই টাকা কেটে নেওয়া হবে। টাকার অঙ্কও এখন এত বেশি নয়। এ ছাড়া প্রমোট অর্ডার করার পর অবশ্যই আপনি প্রতিদিন কতটা লাইক পড়ল এবং কতজন পেজটি দেখল, তা নিশ্চিত করতে পারবেন। আপনি নিজেই জানবেন আপনার বিনিয়োগকৃত অর্থ কোন পথে খরচ হলো।

ফেসবুক পেজে ভিজিটরদের জন্য প্রশ্ন রাখা

ফেসবুক পেজের যেখানে পোস্ট করবেন সেখানেই ফটো/ভিডিও নামে একটি অপশন আছে, যেখানে ক্লিক করেই প্রদর্শিত মেন্যুতে আপনি পোল তৈরি করার অপশন পাবেন। সেখানে প্রশ্ন এবং উত্তর জুড়ে দেবেন। তারপর পেজের মেম্বাররা তার পছন্দমতো ভোট দিতে শুরু করবে। এভাবে আপনি মেম্বারদের প্রতিনিয়ত অ্যাকটিভ রাখতে পারবেন।

ফেসবুক পেজে স্লইড শো তৈরি করা

এখানেও ফেসবুক পেজের পোস্টের সময় একই অপশন অর্থাত্ ফটো/ভিডিও নামে একটি অপশন আছে, যেখানে ক্লিক করেই প্রদর্শিত মেন্যুতে আপনি স্লইড শো তৈরি করার অপশন পাবেন। সাধারণ ছবির তুলনায় অনেকগুলো ছবি নিয়ে তৈরি স্লইড শো মেম্বারদের আরও আকর্ষণ করবে। এ অপশনে ছবি সিলেক্ট করে দেওয়া এবং কতক্ষণ একটি ছবি প্রদর্শিত হবে, তা নির্ধারণ করে দেওয়ার সুযোগও আছে।

ওয়েব পেজেই ফেসবুক

পেজের লাইক পাওয়া

আপনার ওয়েবসাইটের মধ্যে থেকেই ওয়েবসাইটটিকে কেন্দ্র করে তৈরি করা ফেসবুক পেজের জন্য আপনি লাইক সংগ্রহ করতে পারবেন। কাজটি বেশ সহজ। শুধু ফেসবক লাইকবক্স প্লাগইনটি ইনস্টল করুন। এ ক্ষেত্রে হোমপেজে একটি ফেসবুক লাইক আইকন থাকবে। ভিজিটররা তার ইচ্ছে হলেই পেজটিকে সেখান থেকেই লাইক করতে পারবে। কাজগুলো করবে ফেসবুক লাইকবক্স প্লাগইনই। প্লাগইনটি বিনা মূল্যেই ডাউনলোড করা যাবে।

ডাউনলোড লিঙ্ক: https://wordpress.org/plugins/facebook-like-box-widget/

Leave a Comment