ফেসবুক থেকে ইনকাম - TechJano

ফেসবুক থেকে ইনকাম

ফেসবুক থেকে ইনকাম

আপনি কেন তৈরি করছেন

আপনার গ্রুপের সেট আপ শুরু করার আগে, এটা আপনি কেন তৈরি করছেন তা স্থির করা জরুরী।

একটি গ্রুপের মাধ্যমে ব্যবসা সংক্রান্ত সব কাজ হয়ে যাবে এমন চিন্তা থেকে অনেক ব্যবসা মালিকরা গ্রুপ তৈরির ভুল করে থাকে। তারা মনে করেন যে এটি একটি জায়গা যেখানে যোগাযোগের জন্য বিস্তারিত সকল তথ্য কাস্টমাররা খুঁজে পাবে।

ঠিক এই কাজের জন্য ফেসবুক গ্রুপ ব্যবহার করা উচিত নয় (এই কাজের জন্য রয়েছে পেজ)।

সাধারণভাবে বলতে গেলে, আপনার ফেইসবুক গ্রুপটি এমন একটি জায়গা হতে হবে যেখানে আপনার টার্গেট মার্কেটটি আপনার পন্যের সাথে সম্পর্কিত সাধারণ সমস্যা, বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করতে পারে।

এখানে বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান কিভাবে গ্রুপগুলোকে ব্যবহার করতে পারে তার কিছু উদাহরণ এখানে রয়েছে:

  • একটি প্লাম্বিং কোম্পানী: একটি DIY প্লামিং গ্রুপ যেখানে মেম্বারগণ তাদের প্লাম্বিং প্রকল্প সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন।
  • একজন লেখক: একটি বই ক্লাব যেখানে মেম্বারগণ তাদের প্রিয় বই আলোচনা করতে পারেন।
  • একটি পণ্য ভিত্তিক কোম্পানী: একটি গ্রুপ যেখানে ব্যবহারকারীরা প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন, টিউটোরিয়াল পেতে বা আপনার পণ্য ব্যবহার করে সাহায্য পেতে পারেন।

মনে রাখবেন, আপনার লক্ষ্য কেবল আপনার গ্রুপের মাধ্যমে আপনার ব্যবসার প্রসার ঘটানো নয়। আপনার লক্ষ্য হল আপনার টার্গেট মার্কেটের সাথে সংযোগ স্থাপন এবং আলোচনা করার জন্য একটি ফোরাম গঠন করা এবং নিজেকে কাস্টমারের সামনে একজন বিশেষজ্ঞ হিসাবে উপস্থাপন করা।

আপনি আপনার ব্লগের পোস্টগুলোতে লিঙ্কগুলো শেয়ার করতে, আপনার পছন্দসই  অফারগুলোকে প্রোমোট করতে এবং আপনার নিজস্ব ভিউগুলো শেয়ার করতে সক্ষম  হবেন, যা স্বাভাবিকভাবে আপনার প্রোডাক্ট সেলিংকে লিড দিবে। ফেসবুক গ্রুপ আনি একটু বলবো এই পর্বে।

ফেসবুক গ্রুপ সেট আপ করা একটি সুপার সিম্পল কাজ। যাইহোক, আপনি কি  ধরণের গ্রুপ চান আপনাকে সঠিকভাবে সিদ্ধান্ত নিতে হবে। ফেসবুকে তিনটি প্রধান গ্রুপ রয়েছে: পাবলিক, ক্লোজড এবং সিক্রেট।

Leave a Comment