ফেসবুক থেকে ইনকাম - TechJano

ফেসবুক থেকে ইনকাম

ফেসবুক থেকে ইনকাম

প্রতিটি গ্রুপের ওভারভিউ

প্রতিটি গ্রুপের সংক্ষিপ্ত ওভারভিউ, এবং কেন আপনি এদের পছন্দ করবেন তার বর্ণনা দেয়া হল।

পাবলিক গ্রুপ

যে কেউ ফেসবুক সার্চের মাধ্যমে আপনার পাবলিক গ্রুপটি খুঁজে পেতে পারে, এবং যে কেউ আপনার গ্রুপে কে কে আছে তা দেখতে পারে। সমস্ত পোস্ট এবং কমেন্টগুলো পাবলিক, যার মানে হল তারা ফেসবুক সার্চের মাধ্যমে অন্যদের নিউজ ফিডে প্রদর্শিত হবে। কেউ যদি গ্রুপে পোস্ট করতে বা মন্তব্য করতে চায় তবে তাদের অবশ্যই গ্রুপে যোগ দিতে হবে।

যদি গ্রুপে প্রকাশিত আপনার আলোচনা কোন গোপনীয় বিষয়ে না হয় এবং আপনার প্রধান ফোকাস যদি কোন কিছু প্রদর্শন বা প্রকাশের উপর থেকে থাকে তাহলে পাবলিক গ্রুপ আপনার জন্য একটি আদর্শ জায়গা। পাবলিক গ্রুপের একটি প্রধান সুবিধা হল আপনার আপনার পোস্ট সার্চে এবং আপনার মেম্বারদের নিউজ ফিডে দেখানো হবে, যার মানে হল আপনার গ্রুপটি খুব দ্রুত বৃদ্ধি পেতে পারে। যাইহোক, সচেতন থাকুন কারন বৃহত্তর পাবলিক গ্রুপগুলোকে প্রায়ই স্প্যামাররা টার্গেট করে এবং এই ধরনের গ্রুপ মেইনটেন করার জন্যেও অনেক কাজ করতে হতে পারে।

ক্লোজড গ্রুপ

যে কেউ আপনার গ্রুপটি ফেসবুক সার্চের মাধ্যমে খুঁজে পেতে পারে, এবং যে কেউ আপনার গ্রুপে কে কে আছে তা দেখতে পারে। যাইহোক, শুধুমাত্র মেম্বাররা গ্রুপ দেখতে, পোস্ট করতে বা মন্তব্য করতে পারে।

অনেক সময় আমি কোনও অফিসিয়াল পরিসংখ্যান খুঁজে পাই না, এই কারনে আমার অনুমান হচ্ছে যে ফেসবুকে বেশিরভাগ গ্রুপগুলোই ক্লোজড গ্রুপ। তারা আপনাকে ফেসবুক সার্চে খুঁজে পাওয়ার সুবিধা দেয়, কিন্তু গ্রুপের মধ্যে হওয়া সব আলোচনা গোপন রাখা হয়। এটি সাধারণত ব্যবসার মালিকদের জন্য একটি সর্বোত্তম বিকল্প যারা কাস্টোমার বা ক্লায়েন্টদের জন্য প্রশ্ন জিজ্ঞাসা করার বা সাপোর্ট পাওয়ার একটি নিরাপদ জায়গা তৈরি করতে চান।

সিক্রেট গ্রুপ

সিক্রেট গ্রুপগুলো ফেসবুক সার্চে দেখা যাবে না এবং এই গ্রুপে কে কে আছে কেউ তা দেখতে পারবে না। আসলে এই গ্রুপগুলো এতটাই গোপনীয় যে যারা এই গ্রুপে নেই এমন কারো কাছে গ্রুপের একটি লিঙ্কও পাঠাতে পারবেন না! আপনার গ্রুপটি বৃদ্ধি করার জন্য, আপনাকে নিজেকে নিজের মেম্বারদের এড করতে হবে।

আপনি যদি আপনার মেম্বারদের জন্য একটি হাই লেবেলের গোপনীয়তা বজায় রাখতে চান তবে এটি একটি ভাল বিকল্প হতে পারে (যেমন, যদি আপনার গ্রুপের সাবজেক্ট অত্যন্ত সেনসিটিভ হয়), অথবা আপনি যদি চান অন্যরা আপনার গ্রুপে যোগদান করার জন্য অনুরোধ করতে না পারে তাহলে সিক্রেট গ্রুপ আপনার সঠিক পছন্দ হতে পারে।

Leave a Comment